চলে গেলেন আবদুল কাদের

জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের মারা গেছেন । রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আবদুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি এ তথ্য নিশ্চিত করেছেন।

চলে গেলেন আবদুল কাদের
আবদুল কাদের ( ফাইল ছবি )

জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের মারা গেছেন।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আবদুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম জেমি এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল শুক্রবার (২৫ ডিসেম্বর) মধ্যরাতে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। দেশ বরেণ্য  অভিনেতা আবদুল কাদের প্যানক্রিয়াসের (অগ্ন্যাশয়) ক্যান্সারে আক্রান্ত ছিলেন অনেকদিন ধরে। ক্যান্সার জটিল আকারে ছড়িয়ে পড়েছিল সারা শরীরে। ক্যান্সার আক্রান্ত অভিনেতা আবদুল কাদের ভারতের চেন্নাইয়ে চিকিৎসা শেষে দেশে ফেরার পর তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় ।  

গত ২১ ডিসেম্বর সন্ধ্যায় তার কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ আসে। তবে আবদুল কাদেরের করোনায় আক্রান্ত হওয়ার সংবাদ প্রসঙ্গে জেমী বলেন, ‘এটা ভুল তথ্য। তিনি করোনায় আক্রান্ত নন। ক্যান্সারের ইনফেকশনের কারণে তার লালা পরীক্ষার সময় করোনার সঙ্গে অনেক সাদৃশ্য পাওয়া গিয়েছিল। এতে চিকিৎসকরা মনে করেছিলেন তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।’

অভিনেতা আবদুল কাদের হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পান। ‘নক্ষত্রের রাত’ নাটকে দুলাভাই চরিত্রে প্রশংসিত হয়েছিলেন। ‘রং নাম্বার’সহ বেশ কিছু সিনেমাতেও অভিনয় করেছেন তিনি।