ডিএমপি কমিশনারের সরকারি নম্বর স্পুফকারী গ্রেপ্তার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলামের সরকারি ফোন নম্বর স্পুফকারী মোঃ রফিকুল ইসলাম বাপ্পিকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপি কমিশনারের সরকারি নম্বর স্পুফকারী গ্রেপ্তার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলামের সরকারি ফোন নম্বর স্পুফকারী মোঃ রফিকুল ইসলাম বাপ্পিকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার রংপুর থেকে তাকে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের ( সিটিটিসি) ইন্টারনেট রেফারেল  টিম গ্রেপ্তার করে।

সূত্র জানায়, বেশ কিছু দিন ধরে একদল প্রতারক ডিএমপি কমিশনারের অব্যবহৃত সরকারি মোবাইল নম্বর, ডিরেক্টর র‌্যাব, স্টাফ অফিসার টু আইজিপিসহ বিভিন্ন সরকারি অফিসারদের নম্বর স্পুফ করে দেশের বিভিন্ন সরকারি অফিসে কল করে বিধি বহির্ভূতভাবে বিভিন্ন নির্দেশনা প্রদান করে প্রতারনা করে আসছিল। ঊধ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশে এই ঘটনা উদঘাটনের জন্য প্রযুক্তি ব্যবহার করে ইন্টেলিজেন্স সংগ্রহ জানা যায় যে,  উল্লিখিত স্পুফ নম্বর মোবাইল ডায়লার এপ দ্বারা সৃষ্টি করে রংপুর জেলার কোতোয়ালি থানাধীন আলমনগর এলাকা থেকে ব্যবহার করা হচ্ছে।

ইন্টারনেট রেফারেল টিম লিডার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জোতির্ময় গোপের নেতৃত্বে একটি চৌকষ টিম অভিযান পরিচালনা করে মঙ্গলবার রাতে মোঃ রফিকুল ইসলাম বাপ্পীকে তার ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করে।

এসময় মোঃ রফিকুল ইসলাম বাপ্পির হেফাজতে থাকা মোবাইল ফোনে মোবাইল ডায়লার এপটি লগড্ ইন অবস্থায় পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, সে এই এপ ব্যবহার করে বিভিন্ন সরকারি অফিসারদের মোবাইল নম্বর স্পুফ করে প্রতারণা করার কথা স্বীকার করে। তার কাছ থেকে প্রতারণার কাজে মোবাইল ফোন ও সিম  উদ্ধার করা হয়। 

ইন্টারনেট রেফারেল টিম লিডার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ধ্রুব জোতির্ময় গোপ বলেন, আমরা ফোন নম্বর স্পুফকারীদের বিরোদ্ধে কাজ করে আসছি। তারাই ধারাবাহিকতায় মঙ্গলবার রংপুরে অভিযান পরিচালনা করে একজন গ্রেপ্তার করি।

এবিষয়ে মঙ্গলবার রমনা মডেল থানার মামলা নাম্বার ২, ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২২/২৩/২৪/৩৫ ধারায় করা হয়।

প্রকৌশল নিউজ/এমআরএস