ওমানে বিমান চলাচল বন্ধ

ওমানে বিমান চলাচল বন্ধ

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে ও ভাইরাসটির প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এক সপ্তাহের জন্য সব আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করেছে ওমান। মঙ্গলবার (২২ ডিসেম্বর) থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সোমবার (২১ ডিসেম্বর) এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে। এর আগে সৌদি আরবও তাদের বিমান চলাচল বন্ধ করে দেয়। 

এদিকে ওমান সরকার নিষেধাজ্ঞা জারি করায় ২২ ডিসেম্বর থেকে এক সপ্তাহের জন্য মাস্কাটগামী বাংলাদেশ বিমানের সব ফ্লাইট বাতিল করা হয়েছে।  বাতিল করা ফ্লাইটগুলোর যাত্রীদেরকে  পুনরায়  ফ্লাইট চালুর পর আসন খালি সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে আসন বরাদ্দ দেওয়া হবে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এদিকে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এক সপ্তাহের জন্য সব আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করেছে সৌদি আরব। সোমবার (২১ ডিসেম্বর) থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে।

বাংলাদেশ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ বেশকিছু এয়ারলাইন্স সৌদি আরবে ফ্লাইট পরিচালনা করে আসছিল। বিমান জানিয়েছে, সৌদি আরব সরকার নিষেধাজ্ঞা প্রদান করায় ২১ ডিসেম্বর থেকে এক সপ্তাহের জন্য জেদ্দা, রিয়াদ ও দাম্মামগামী বাংলাদেশ বিমানের সব ফ্লাইট বাতিল করা হয়েছে। বাতিল করা ফ্লাইটের যাত্রীদেরকে পুনরায় ফ্লাইট  চালুর পর আসন খালি সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে আসন বরাদ্দ করা হবে।