এমএলএম ব্যবসার নামে ৫০ কোটি টাকা প্রতারণা, গ্রেপ্তার ১

মাল্টিলেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসার মাধ্যমে সাধারণ জনগণকে প্রতারিত করে কোটি কোটি টাকা হতিয়ে নেয়ার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মোট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা লালবাগ বিভাগ। গ্রেপ্তারকৃতের নাম জাহিদুল ইসলাম। তিনি ভূয়া এমএলএম কোম্পানি Globalgain International Limited এর ব্যবস্থাপনা পরিচালক।

এমএলএম ব্যবসার নামে ৫০ কোটি টাকা প্রতারণা, গ্রেপ্তার ১

মাল্টিলেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসার মাধ্যমে সাধারণ জনগণকে প্রতারিত করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মোট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা লালবাগ বিভাগ। গ্রেপ্তারকৃতের নাম জাহিদুল ইসলাম। তিনি ভূয়া এমএলএম কোম্পানি Globalgain International Limited এর ব্যবস্থাপনা পরিচালক।

বুধবার রাত পৌনে ১০ টায় শাহজাহানপুর থানার কমলাপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

বৃহস্পতিবার গোয়েন্দা লালবাগ বিভাগের সহকারী পুলিশ কমিশনার মোঃ ফজলুর রহমান জানান, ভূয়া এমএলএম ব্যবসার নামে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় ভুক্তভোগী একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ারের অভিযোগের প্রেক্ষিতে গত ১৭ আগস্ট বাড্ডা থানায় একটি মামলা হয়। এ মামলা শুরু করে গোয়েন্দা লালবাগ বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

তিনি বলেন, গ্রেপ্তারকৃত জাহিদুল ও তার সহযোগীরা  প্রতারণার মাধ্যমে Globalgain International Limited  ও তাজ কর্পোরেশন নামক দুটি ভূয়া কোম্পানি খুলে। এ কোম্পানির নামে সহজ সরল মানুষদেরকে লভ্যাংশ প্রদানের লোভ দেখিয়ে তাদের বিভিন্ন ব্যবসায় বিনিয়োগের জন্য আকৃষ্ট করে। তাদের প্রচারণায় আকৃষ্ট হয়ে লোকজন বিনিয়োগ করে। এভাবে তারা সহজ সরল অনেক লোকদেরকে প্রতারিত করে প্রায় ৫০/৬০ কোটি টাকা হাতিয়ে নেয়। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে বিভিন্ন থানায় একাধিক মামলার তথ্য পাওয়া যায়।  এ ঘটনায় জড়িত অন্যান্য প্রতারকদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

গ্রেপ্তারকৃতকে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

প্রকৌশল নিউজ/এমআরএস